বুধবার, ০৮ মে ২০২৪, ০১:০২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
চীন থেকে কিট, পিপিইসহ চিকিৎসা সামগ্রী আনবে বিমান বাহিনী

চীন থেকে কিট, পিপিইসহ চিকিৎসা সামগ্রী আনবে বিমান বাহিনী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
চীন থেকে করোনাভাইরাস শনাক্তের কিট, পিপিইসহ প্রয়োজনীয় চিকিৎসাসামগ্রী নিয়ে আসছে বাংলাদেশ বিমানবাহিনী। এ জন্য বিমানবাহিনীর একটি পরিবহন বিমান আজ শুক্রবার চীনে যাবে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে চীন থেকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক সামগ্রী সংগ্রহের জন্য আজ বিমানবাহিনীর ১৬ জন এয়ার ক্রু চীনের উদ্দেশে চট্টগ্রামের আন্তর্জাতিক শাহ আমানত বিমানবন্দর ত্যাগ করবেন। বিমানবাহিনীর এয়ার কমডোর মো. জাহিদুর রহমান দলনেতা হিসেবে দায়িত্ব পালন করবেন। চিকিৎসা সামগ্রী নিয়ে বিমানটি আগামীকাল শনিবার দেশে ফিরবে। এর আগে সি-১৩০জে বিমানটি চীন যাত্রার উদ্দেশে ঢাকায় বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু থেকে গতকাল চট্টগ্রামে আসে। মিশন সুসম্পন্ন করতে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বাংলাদেশ সরকারের নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় করোনাভাইরাস প্রতিরোধ ব্যবস্থা জোরদারের লক্ষ্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনী চীন সরকারের প্রস্তাবের প্রেক্ষিতে চীন থেকে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের শনাক্তে প্রয়োজনীয় কিট, এন-৯৫ মাস্ক, সার্জিক্যাল মাস্ক, ইলেকট্রিক থার্মোমিটার, মেডিকেল সেফটি গ্লাভস, প্রটেক্টিভ গ্লাভস, গগলস এবং ব্যক্তিগত সুরক্ষাসহ (পিপিই) চিকিৎসাসামগ্রী সংগ্রহের পরিকল্পনা নিয়েছে। একই বিমানে মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের উদ্যোগে বাংলাদেশের করোনাভাইরাসের মোকাবিলায় নিয়োজিত বিভিন্ন সংস্থাকে প্রদানের জন্য চীন থেকে পিপিই, মাস্ক এবং স্যানিটাইজার ইত্যাদি আনা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com